স্মৃতির স্কুল
- মেহেদী হাসান সাকিব ২৮-০৪-২০২৪

মনে পড়ে
সেই প্রথম স্কুলে যাওয়া
আচেনার মাঝে
অনেক চেনা বন্ধু পাওয়া।
ইস্কুলে সেই প্রথম দিন,
কল্পনার আবেশ সীমাহীন
কল্পনার মনের ছবির সাথে,
মিলিয়ে নিচ্ছি আমার...
স্কুলটাকে।
সে...ও অনেক দিন আগে,
স্কুলের সেই হুড়োহুড়ি,
বন্ধুদের সাথে গল্পকথার ঝুড়ি
পড়ার ফাকে ফাকে
দুস্ট-মিস্টি আলাপ...।
শিক্ষকদের সেই কড়া বকুনি,
কান-মলা আর বেতের মার
মাঝে মাঝে ক্লাসের বাইরে ঠায় দাড়িয়ে থাকা।
কখন ও বা স্কুল ফাকি দিয়ে,
বন্ধুদের নিয়ে ঘুরতে যাওয়া
মনে পড়ে
টিফিনের ফাকে
সেই মাঠে দৌড়াদৌড়ি
বাড়ি টিফিন ভাগ করে খাওয়া,
মনে পড়ে সেই
বেঞ্চ বাজানোর গান,
দুস্টু হাসির মাঝে কিছু
নিরব অভিমান।
ক্লাসের আড্ডায়
বেঞ্চ এ বসে ঘুম
আজ স্মৃতির পথ পেরিয়া দেখি,
নিরব সেই ক্লাসরুম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।